৯ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২১

৯ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট

ঢাকা, ১৯ ডিসেম্বর ২০২১ (আর৭১ নিউজ ) : নিউজিল্যান্ড সফররত  বাংলাদেশ দলের ক্রিকেটার এবং সহযোগী স্টাফদের আজ একটি কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে। নিউজিল্যান্ড সফরকে এগিয়ে নিতে আজকের পরীক্ষাটি  অনেক বেশি গুরুত্বপূর্ণ।
নিউজিল্যান্ডের সময় অনুযায়ী আগামীকাল (সোমবার) রিপোর্ট পাওয়ার কথা রয়েছে। এই পরীক্ষার ফলে বাংলাদেশের সকলের রিপোর্ট নেগেটিভ এলেই  সফরটি নির্ধারিত সুচি  অনুযায়ী  চলবে। কিন্তু কেউ পজিটিভ হলে, নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়ম অনুযায়ী পুরো দলকে আরও একবার নতুন করে কোয়ারেন্টাইনে থাকতে হবে।
এক্ষেত্রে, সিরিজটি আয়োজনে সমস্যার মুখে পড়তে হবে। কারণ উভয় দলেরই আন্তর্জাতিক  ব্যস্ততা রয়েছে।
তবে খুব শীঘ্রই অনুশীলনে ফেরার আশা করছে বাংলাদেশ দল।
আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেয়া এক ভিডিও বার্তায় দলের পেসার শরিফুল ইসলাম বলেন, ‘আমাদের খুব ভালো লাগছে। আজ আমাদের একটি কোভিড পরীক্ষা আছে, যদি আমরা সবাই এই পরীক্ষায় নেগেটিভ হই তাহলে   আমরা পরের দিন অনুশীলনে যাব।’
নিউজিল্যান্ড সফররত  বাংলাদেশ দল বাধ্যতামূলক সাত দিনের কেয়ারেন্টাইন করেছে। কিন্তু স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের কোভিড-১৯ পজিটিভ হওয়ায় আবারও তাদের তিন দিনের কোয়ারেন্টাইনে প্রবেশ করতে হয়।
শরিফুলের মতে, হেরাথ এখন ভালো আছেন এবং আজকের পরীক্ষায় নেগেটিভ আসবে বলে আশা করা হচ্ছে। তিনি আরও বলেন, নেগেটিভ হলে দ্রুত মাঠে ফিরতে পারার চিন্তায় রোমাঞ্চিত ক্রিকেটাররা।
ডান-হাতি পেসার শরিফুল বলেন, ‘সবাই এটা নিয়ে এক্সাইটেড আমরা অনেক দিন ধরে অনুশীলন করছি না। আমাদের জন্য দোয়া করবেন যেন, আমরা সবার নেগেটিভ আসে।’
শরিফুল আরও বলেন, ‘আমরা দুই দলে বিভক্ত হয়ে থাকছি। আমরা নীচে এসে প্রতিদিন দুই বা তিনবার দেখা করতে পারি। আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে সাক্ষাৎতের সময় একে অপরের সাথে কথা বলতে পারি। একে অপরের মুখ দেখতে সবসময় ভালো লাগে। এবার আরও ভালো কিছুর আশা করছে সবাই। আমরা আসলে ভাল  কিছুর  প্রত্যাশা করছি।’
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের মতে, কোভিড-১৯ পরীক্ষার ফলাফল পাবার পরই এই সিরিজের ভাগ্য নির্ধারণ করা হবে।
নতুন বছরের প্রথম দিন মাউন্ট মঙ্গানুইয়ে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ৯ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।
বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত সিরিজের আগে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলার কথা বাংলাদেশের। কর্তকর্তার মতে ঐ দু’টি অনুশীলন ম্যাচ ছাড়া সরাসরি টেস্টে যাওয়া কঠিন।
তিন ফরম্যাট মিলিয়ে নিউজিল্যান্ডের মাটিতে ৩২ ম্যাচ খেলে কোন জয় পায়নি বাংলাদেশ।

এই সংবাদটি 67 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ